এটি একটি সম্পূর্ণ নতুন বিশ্ব! সিনেমা সেট জন্য 3D ফেনা মডেলিং পিছনে বিজ্ঞান

কি সিনেমা জাদু তুলনা? অন্ধকার থিয়েটার, বাতাসে পপকর্ণের গন্ধ … এর মতো আর কিছুই নেই।

সিনেমাগুলি আমাদেরকে প্রেরণ করতে পারে, আমাদের অনুপ্রাণিত করে, আমাদের বিনোদন করে এবং আমাদেরকে এবং অন্যদের মধ্যে মানবতা দেখতে দেয়। কিন্তু এই ঐন্দ্রজালিক বিস্ময়কর কাজ কাজ কি যায়? এটি সত্য যে এই দিনে পর্দায় যা কিছু দেখতে হয় তা কম্পিউটারে তৈরি হয়। CGI একটি প্রধান উপায়ে শিল্প গ্রহণ করেছে, এবং বিশ্বের সবচেয়ে বড় শিরোনাম বেশিরভাগ CGI- উত্পাদিত হয়।

কিন্তু আপনার সামনে পর্দায় প্রকৃত শারীরিক কিছু দেখতে চমত্কার এবং চমত্কার কিছু এখনও আছে। দর্শক প্রায় সবসময় পার্থক্য বলতে পারেন। কম্পিউটার না থাকলে এই ধরনের আশ্চর্যজনক জগৎ কিভাবে আসে?

পড়ুন, এবং আমরা 3D ফেনা মডেলিংয়ের আশ্চর্যজনক জগৎ সম্পর্কে আপনার যা জানা উচিত তা আমরা আপনাকে অনুসরণ করব।

শারীরিকতা এর মার্ভেল

সিজিআই স্পষ্টভাবে কোথাও যাচ্ছে না। কিন্তু এমনকি চলচ্চিত্র দর্শকদের গড়ের গড় একটি CGI সৃষ্টি এবং একটি শারীরিক মডেলের মধ্যে পার্থক্য বলতে পারে। এই কারণেই মানুষ অনলাইনে এখনও 1 99 3 জুরাসিক পার্কের ডাইনোসরগুলি আধুনিক অবতারের চেয়ে আরও ভালভাবে কীভাবে কথা বলে তা নিয়ে আলোচনা করে।

ফোম মডেলগুলি চলচ্চিত্রে সব ধরণের জিনিস তৈরি করতে ব্যবহার করা হয়। তারা চলচ্চিত্রগুলিতে ডিজাইন এবং সেট তৈরির জন্য প্রায়শই ব্যবহৃত হয়। একবার আঁকা এবং পরিকল্পিত, তারা আশ্চর্যজনক, প্রায় বাস্তব জিনিস মত। তারা প্রাসাদ, ফ্যান্টাসি জমি, জাহাজ, যানবাহন, প্রাণী … সত্যিই, প্রায় কিছু তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।

শারীরিক প্রকৃতি অভিনেতা এবং একটি ক্যামেরা এই সৃষ্টি সঙ্গে একই বাস্তব স্থান ভাগ করতে পারবেন। তাদের মাধ্যমে সরাতে, তাদের স্পর্শ করুন এবং বাস্তবতার একটি ধারণা আনুন যা পুরো ব্যাপারটি যা সিজিআই সৃষ্টির সাথে প্রায়ই অনুপস্থিত।

আপনার প্রিয় চলচ্চিত্রগুলির মধ্যে সম্ভবত সেটগুলি, প্রপ্স এবং এমনকি অক্ষরগুলি যা 3 ডি ফোম মডেলিংয়ের সাথে ডিজাইন করা হয়েছে। একটি সংক্ষিপ্ত তালিকায় এলিয়েন, জাডস, সেভিং প্রাইভেট রায়ান, ব্লেড রানার, দ্য ম্যাট্রিক্স রয়েছে। কিন্তু আক্ষরিক অর্থে, হাজারো চলচ্চিত্র 3D ফোম মুদ্রণের সাহায্যে তৈরি করা হয়েছে।

কিন্তু কিভাবে একটি প্রক্রিয়া কাজ করে? এর মধ্যে চেহারা যাক।

কিভাবে ফেনা ভাস্কর্য নির্মাণ কাজ করে
একটি উচ্চ স্তরের 3D ফেনা মডেল তৈরি জড়িত কয়েক পদক্ষেপ।

হাত দ্বারা একটি মডেল তৈরি করা
নির্মাতারা প্রথমে প্রকল্পের জন্য ডান ফেনা চয়ন করুন। ইপিএস হিসাবে পলিস্টাইরিন ফেনা, প্রিন্টার মধ্যে সবচেয়ে সাধারণ পছন্দ। কিন্তু কিছু অন্যান্য foams, এমনকি styrofoam, হাতের চাহিদা উপর নির্ভর করে ব্যবহার করা হবে।

এই ফেনা বড় ব্লক তারপর ক্রয় এবং নির্মাণ প্রক্রিয়া জন্য প্রস্তুত করা হয়।

ভাস্কর্য সাধারণত ফেনা একটি টুকরা জুড়ে একটি গ্রিড প্যাটার্ন আঁকা। তারা মূর্তকরণ প্রক্রিয়া শুরু হিসাবে তারা একটি সুনির্দিষ্ট গাইড হিসাবে এই ব্যবহার। কখনও কখনও গ্রিড প্যাটার্ন ফেনা, বা হাত আঁকা ছাপা হয়। কখনও কখনও এটি এমনকি হালকা দ্বারা প্রজেক্ট করা হয়।

গরম টেলিগ্রাম এবং ব্যান্ড saws পরিষ্কারভাবে ফেনা কাটা ব্যবহৃত হয়। বড় এবং পুরু ফেনা জন্য, একটি বৈদ্যুতিক saw ব্যবহার করা যেতে পারে। বড় টুকরা কাটা পরে, বৈদ্যুতিক ছুরি এবং grinders মত ছোট সরঞ্জাম বালি এবং জরিমানা জরিমানা ব্যবহার করা হয়। ফেনা ছোট টুকরা ভাস্কর্য এবং বিবরণ হিসাবে মূল শরীরের সম্মুখের পেস্ট করা হতে পারে। এই টেক্সচার জন্য অনুমতি দেয়।

চূড়ান্ত আকৃতি তৈরি হওয়ার পরে, সমাপ্তির কয়েকটি ধাপ রয়েছে। রঙ, আবহাওয়া-প্রমাণীকরণ, শক্তি, এবং নমনীয়তা সব যোগ করা হবে। এই ধাপে অনেক কিছু করা হয় এবং বিস্তারিত জানার জন্য আপনি আবরণ এবং শেষ সম্পর্কে আরও পড়তে পারেন।

3 ডি মুদ্রণ একটি ফোম মডেল

নতুন প্রযুক্তি বিদ্যমান যে ফোম মডেল নির্মাণ প্রক্রিয়া এমনকি সহজ করে। কোম্পানিগুলি অত্যাধুনিক 3 ডি প্রিন্টার রয়েছে যা সঠিক উল্লেখগুলিতে ফোম মডেল মুদ্রণ করতে পারে।

পেশাদার ডিজাইনার এবং শিল্পীরা এই মডেলগুলি কম্পিউটারে পরিবর্তে কম্পিউটারে ডিজাইন করেন তবে শারীরিক রূপে তাদের সৃষ্টিগুলি মুদ্রণ করে। কোনও প্রজেক্ট 3 ডি প্রিন্টারের জন্য খুব বড় বা খুব ছোট নয়: দুই-ইঞ্চি ব্যাজ থেকে ২5 ফুট ডাইনোসর পর্যন্ত কিছু ডানদিকে মুদ্রক তৈরি করা যেতে পারে।

একটি নকশা জায়গায় একবার মুদ্রণ প্রক্রিয়া মোটামুটি দ্রুত এবং turnaround আশ্চর্যজনক দক্ষ হতে পারে। অনেক 3 ডি প্রিন্টার এখন রঙে মুদ্রণ করতে সক্ষম, যা সর্বনিম্ন করার জন্য প্রয়োজনীয় শেষ কাজ রাখে। একটি উপায়ে, 3 ডি মুদ্রণ কম্পিউটার প্রযুক্তি এবং শারীরিক, সত্যিই-ফলাফল ফলাফল নিখুঁত মিশ্রন।

সিনেমা সাধারণ ব্যবহার

3D ফেনা মুদ্রিত মডেলগুলি চলচ্চিত্রে বিভিন্ন ধরণের ফাংশনগুলির জন্য ব্যবহৃত হয় তবে এটি স্থাপত্যের নকশাতে সর্বাধিক সাধারণ ব্যবহার। ফেনা একটি ছোট বাজেটে বাস্তবসম্মত সেট সৃষ্টি করতে পারবেন। উপরন্তু, লাইটওয়েট প্রকৃতি এটি সেট আপ করা সহজ এবং নির্মাণ ঘন্টা ছাড়া সেট নিচু করে তোলে।

যেহেতু 3 ডি প্রিন্টারগুলি কেবলমাত্র কিছু সম্পর্কে তৈরি করতে পারে, তাই ফর্ম ডিজাইনারদের অনেকগুলি কল্পনা এবং সৃজনশীলতার জন্যও অনুমতি দেয়। আমাদের নিজস্ব চেয়ে ভিন্ন বিশ্বের জন্য ফ্যান্টাসি সেট তৈরি করার সময় এটি বিশেষভাবে সহায়ক। লর্ড অব রিং, হ্যারি পটার এবং স্টার ওয়ার এই মহান উদাহরণ।

পুরানো শহর এবং বড় ভবন অতীতে ফেনা গঠন মাধ্যমে তৈরি করা হয়েছে। কিন্তু এটি বিদ্যমান স্ট্রাকচার যোগ বা প্রসারিত করতে ব্যবহৃত হয়েছে।

চলচ্চিত্রে 3 ডি ফোম মুদ্রণ আরেকটি সাধারণ ব্যবহার? সাজসরঞ্জাম। বন্দুক এবং সব ধরণের ভবিষ্যৎ অস্ত্র

সাধারণত ফেনা থেকে তৈরি এবং বাস্তব চেহারা করা। এই সমস্ত অস্ত্রগুলি বিশ্বাস করা থেকে সিনেমার সুরক্ষায় চলচ্চিত্রটিকে সুরক্ষিত রাখতে সহায়তা করে।

কাল্পনিক রশ্মি বন্দুক এবং তাই ঘোষণা করার জন্য, ফোম নকশা নতুন ডিভাইস তৈরি করতে সাহায্য করে যা এখনও মনে এবং বাস্তব চেহারা।

সিনেমা এ ফোম মডেলিং

ফোম মডেলিং ছাড়া, আমাদের পছন্দের অন-স্ক্রিন সৃষ্টিগুলি বিদ্যমান থাকবে না। যেমন সৃষ্টির পিছনে বিজ্ঞান এবং কাজ বোঝার পর্যবেক্ষক মজা যোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *